গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসীদের হামলায় নিহতদের মধ্যে এখন পর্যন্ত অন্তত ১৩ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এরা হলেন বাংলাদেশি নাগরিক ফাইয়াজ, ইশরাত আকন্দ, অনিন্দিতা কবির ও ভারতীয় নাগরিক আরিশা জৈন। বাকি ইতালির ৯ নিহত নাগরিক হচ্ছেন, এরা হলেন আদেলে পুগলিসি, মার্কো তন্দাত, ক্লদিয়া মারিয়া দ’আন্তোনা, নাদিয়া বেনেদেত্তি, ভিনসেঞ্জো দ’আলেত্রো, মারিয়া রিভোলি, ক্রিস্টিয়ান রোজি, ক্লদিও কাপেল্লি এবং সিমনা মন্তি।

নিহতদের মধ্যে ফাইয়াজ শিল্পপতি লতিফুর রহমানের নাতি, ইশরাত আকন্দ আফতাব গ্রুপের মালিকের মেয়ে, অনিন্দিতা কবীর ফিতান এলিগ্যান্ট গার্মেন্টস মালিকের মেয়ে এবং ভারতীয় নাগরিক আরিশা জৈন।

ইতালির ৯ নাগরিক নিহত হবার ঘটনা নিশ্চিত করেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী পাওলো জেনটিলোনি। স্পুটনিক নিউজকে একথা বলেন। তবে জাপানের সাত নাগরিক নিহত হবার কথা নিকি ও জাপান টাইমসে জানানো হলেও তাদের পরিচয় দেয়া হয়নি। নিহত জাপানি নাগরিকদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী।

এছাড়া শুক্রবার সন্ত্রাসীদের ওই হামলায় পুলিশের ওসি সালাউদ্দিন খান ও এসি রবিউল করিম মারা যান। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানে ৬ সন্ত্রাসী মারা গেছে যাদের পরিচয় এখনো পাওয়া সম্ভব হয়নি। অর্থাৎ এ সন্ত্রাসী হামলার ঘটনায় মোট নিহত হয় ২৮ জন।

সুত্র – আমাদের সময়.কম

dead 13 in gulshan