নিজের বিরুদ্ধে ওঠা সন্ত্রাসবাদে উস্কানি দেয়ার অভিযোগের জবাব দিতে মুম্বাইয়ে সাংবাদিক সম্মেলন করার ভেন্যু পাচ্ছেন না ডা. জাকির নায়েক। বৃহস্পতিবার (১৪ জুলাই) মুম্বাইয়ে একটি পাঁচ তারকা হোটেলে ভিডিও স্কাইপের মাধ্যমে জাকির নায়েকের সাংবাদিক সম্মেলন করার কথা থাকলেও বুধবার হোটেলটির মালিক এ ব্যাপারে ভেন্যু দিতে অপারগতা প্রকাশ করেছেন। হোটেল মালিক জানান, জাকির নায়েককে সাংবাদিক সম্মেলন করার জন্য ভেন্যু দেয়ার ব্যাপারে আমাদের উপর নিষেধাজ্ঞা রয়েছে। খবর বিবিসি উর্দুর।

ডা. জাকির নায়েকের ব্যক্তিগত সহকারী জানান, ‘এখন পর্যন্ত মুম্বাইয়ে চারটি ফাইভ স্টার হোটেলের সঙ্গে আমরা কথা বলেছি। কেউ ভেন্যু দিতে রাজি হচ্ছে না। সবাই মুম্বাই পুলিশের নিষেধাজ্ঞার বরাত দিয়ে অপারগতা প্রকাশ করছে। তবে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

এ মাসের শুরুতে গুলশানে সন্ত্রাসী হামলাকারীদের কেউ কেউ জাকির নায়েকের ভক্ত, জাকির নায়েক সন্ত্রাসবাদে উস্কানি দেয়Ñ এমন অভিযোগে ভারত ও বাংলাদেশ সরকার উভয় দেশে জাকির নায়েকের মালিকানাধীন পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়। একই সাথে জাকির নায়েকের বিরুদ্ধে অনেক অভিযোগ উত্থাপন করে। এসব অভিযোগের উত্তর দিতেই বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনের ঘোষণা দিয়েছিলেন ডা. জাকির নায়েক।

এদিকে জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদে উস্কানি দেওয়ার যে অভিযোগ উঠেছে তার কোন প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে মহারাষ্ট্র স্টেট ইন্টেলিজেন্স ডিপার্টমেন্ট (এসআইডি)। ভারতের ফিরলে জাকির নায়েককে গ্রেফতার করা হবে না বা তাকে গ্রেফতারের কোন কারণ নেই বলেও জানিয়েছে সংস্থাটি।

6783945