সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বাংলাদেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক অধিকার’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
জাতীয়তাবাদী গণদল এ আলোচনা সভায় শামসুজ্জামান দুদু বলেন, সরকারের রামপালে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত ১৬ কোটি মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে। কারণ দেশের ৯৫ ভাগের বেশি মানুষ এর বিরুদ্ধে। তাই সরকারকে এই প্রকল্প অন্যত্র সরে আসা উচিত বলে মন্তব্য করেন তিনি।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের প্রসঙ্গে তিনি বলেন, ‘স্বাধীনতার ৪৪ বছর পর সরকার যে সিদ্ধান্ত নিয়েছে, এ সব সিদ্ধান্ত বাতিল করতে আমাদের ৪৪ মাসও সময় লাগবে না। তবে জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় বসে সে সব করা হবে। পাশাপাশি রাষ্ট্রের উন্নয়নে জিয়াউর রহমানে সকল পদক্ষেপ অনুসরণ করা হবে।
সরকারের সময় ফুরিয়ে এসেছে মন্তব্য করে তিনি বলেন, পৃথিবীর কোথাও ফ্যাসিবাদী সরকার রাষ্ট্র ক্ষমতায় দীর্ঘস্থায়ী হতে পারেনি, আওয়ামী লীগ সরকারও পারবে না। ইতোমধ্যে তার লক্ষণ দেখা যাচ্ছে।
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিএনপির যুগ্ম- মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্যে রাখেন।
সুত্র – আমাদের সময়.কম

shamssujjaman-1